আজকের তারিখ- Tue-07-05-2024

রৌমারীতে বিএসএফ’র গুলিতে নিহত সন্তান হত্যার বিচার চেয়ে বাবার মামলা

রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি: কুড়িগ্রামের রৌমারী সীমান্তে ছেলেকে গুলি করে হত্যার ঘটনায় বিএসএফ’র নামে থানায় হত্যা মামলা দায়ের করেছে নিহতের বাবা।

আজ মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) সকালে রৌমারী থানায় মামলাটি দায়ের করা হয়েছে বলে বিষয়টি নিশ্চিত করেছেন থানার অফিসার ইনচার্জ রুপ কুমার সরকার। তিনি জানান, অজ্ঞাতনামা বিএসএফ সদস্যের নামে মামলাটি দায়ের করা হয়।

থানার অফিসার ইনচার্জ জানান, নিহত মানিক মিয়ার বাবা আব্দুল বাতেন বাদি হয়ে অজ্ঞাতনামা বিএসএফ সদস্যের নামে হত্যা মামলা দায়ের করেছেন। বিষয়টি উর্ধ্বতন কর্তপক্ষকে জানানো হয়েছে।

এ ব্যাপারে কুড়িগ্রাম জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো. রুহুল আমিন জানান, কীভাবে হত্যাকান্ডের ঘটনাটি ঘটেছে, তা তদন্ত করে দেখে পরবর্তীতে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে আলোচনা করে সিদ্ধান্ত নেয়া হবে।

এ বিষয়ে জামালপুর ৩৫ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল আব্দুল্লাহ আল মাশরুকি জানান, সীমান্তে গুলির ঘটনায় গতকাল সোমবার বিকেল সাড়ে ৪টায় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ’র সাথে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বিএসএফ গুলির ঘটনা স্বীকার করেছে। আমরা সীমান্ত হত্যার তীব্র নিন্দা জানিয়েছি। মামলার ঘটনায় আমরা হেড কোয়ার্টারের সাথে যোগাযোগ করে পরবর্তী আইনী প্রক্রিয়ায় যাবো।

জানা গেছে, গত ৩ সেপ্টেম্বর রৌমারী উপজেলার সীমান্ত ঘেঁষা শৌলমারী ইউনিয়নের মোল্লারচর এলাকায় সীমানা পিলারের পাশে কাটাতারের ওপর দিয়ে অবৈধভাবে গরু পাচার করা হচ্ছিল। এসময় টহলরত ভারতীয় কুচনীমারা ক্যাম্পের বিএসএফ সদস্যরা চোরাকারবারীদের লক্ষ্য করে পরপর চার রাউন্ড গুলি ছোঁড়ে।

এতে একই ইউনিয়নের বেহুলার চর গ্রামের আব্দুল বাতেনের ছেলে মানিক মিয়া (৩৫) বুকে ও কোমড়ে গুলিবিদ্ধ হয়ে ভারতীয় অভ্যন্তরে লুটিয়ে পড়ে। সঙ্গে থাকা লোকজন তাকে উদ্ধার করে রৌমারী স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

পরে মামলার ভয়ে মৃত মানিক মিয়াকে রৌমারী উপজেলা শহরের বন্দবেড় ইউনিয়নের বাঞ্চারাম গ্রামে তার খালাতো ভাই আব্দুল মোত্তালেবের বাড়িতে লুকিয়ে রাখা হয়। পরে ১৬ ঘন্টা পর মানিক মিয়ার মৃতদেহ উদ্ধার করে রৌমারী থানা পুলিশ।

এ ঘটনায় নিহতের বাবা আব্দুল বাতেন রৌমারী থানায় উপস্থিত হয়ে অজ্ঞাতনামা বিএসএফ সদস্যের নামে একটি হত্যা মামলা দায়ের করেন। নিহতের মরদেহ সুরতহাল শেষে ময়নাতদন্তের জন্য কুড়িগ্রাম মর্গে পাঠানো হয়েছে।

নিহতের বাবা আব্দুল বাতেন জানান, সীমান্তে আমার সন্তানের মতো অনেক বাবা-মায়ের সন্তানকে বিএসএফ নির্দয়ভাবে গুলি করে হত্যা করছে। আমি আমার সন্তান হত্যার বিচার চাই।

সংবাদটি শেয়ার করুন:
  •   
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সম্পাদক ও প্রকাশকঃ এস, এম নুরুল আমিন সরকার
সম্পাদক কর্তৃক সারদা প্রেস, বাজার রোড, কুড়িগ্রাম থেকে মূদ্রিত ও মাচাবান্দা নামাচর, চিলমারী, কুড়িগ্রাম থেকে প্রকাশিত।
অফিসঃ উপজেলা পরিষদ মোড়, চিলমারী, কুড়িগ্রাম।
ঢাকা অফিসঃ শ্যাডো কমিউনিকেশন, ৮৫, নয়া পল্টন (৬ষ্ঠ তলা), ঢাকা- ১০০০।
ফোনঃ ০৫৮২৪-৫৬০৬২, মোবাইল: ০১৭৩৩-২৯৭৯৪৩,
ইমেইলঃ [email protected], [email protected]
এই ওয়েবসাইট এর সকল লেখা,আলোকচিত্র,রেখাচিত্র,তথ্যচিত্র যুগেরখবর এর অনুমতি ছাড়া হুবহু বা আংশিক নকল করা সম্পূর্ন কপিরাইট আইনে আইনত দন্ডনীয় অপরাধ।
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত যুগেরখবর.কম – ২০১৩-২০২৪
Design & Developed By ( Nurbakta Ali )